শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

বন্যার্তদের পাশে বিআরএফ ইয়ুথ ক্লাব

বন্যার্তদের পাশে বিআরএফ ইয়ুথ ক্লাব

চবি প্রতিনিধি: শেরপুর সহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যায় মানুষ অসহায় হয়ে পড়েছে। এই অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন সামাজিক সংগঠন। বিআরএফ ইয়ুথ ক্লাব রবিবার (১৩ অক্টোবর ২০২৪) শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার বন্যাপীড়িত মানুষদের পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা প্রদান করে।
ক্লাবের ভলেন্টিয়ার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অন্তর শফিউল্লাহ বলেন, “দক্ষিণাঞ্চলের বন্যা নিয়ে মিডিয়ায় অনেক আলোচনা হলেও উত্তরাঞ্চলের বন্যা নিয়ে তেমন কথা নাই। আলোচনার ট্রেন্ডিংয়ে না থাকায় মানুষগুলো তেমন হেল্প পাচ্ছে না। তাই, আমরা বিআরএফ ইয়ুথ ক্লাবের পক্ষ থেকে শেরপুরের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াচ্ছি।”
মুফতি আবু জোবায়ের জানান, “আমরা শেরপুরের বন্যার্তদের পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা প্রদান করছি। স্থানীয় ভলোন্টিয়ারদের সহায়তায় একদম নিডি পার্সনদের বাড়ি বাড়ি গিয়ে খামে করে টাকা প্রদান করছি। যাদের অবস্থা খুব বেশি খারাপ, তাদেরকে বাড়ি পুনর্নিমার্ণের পুরো ব্যবস্থা করে দেওয়া চেষ্টা করতেছি। যেমন: ঝিনাইগাতী উপজেলার নলকূড়া ইউনিয়নের ডাকাবর গ্রামের মোঃ মিন্নত আলী মোয়াজ্জেম সাহেবের বাড়ি একদম ভেঙে গেছে। টিনের নতুন বাড়ি তৈরি সহ পুরো পুনর্বাসনের দায়িত্ব আমরা নিয়েছি।”
উল্লেখ্য, বিআরএফ ইয়ুথ ক্লাব নামক সামাজিক সংগঠনটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, নওগাঁ, জামালপুর সহ বিভিন্ন অঞ্চলে পাঠচক্র, রক্তদান, থ্যালাসেমিয়া, বৃক্ষরোপণ সহ সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |